9 Reason to Choose Redmi 9A: The Budget Killer

 

                                                9 Reason to Choose Redmi 9A: The Budget Killer

 
Redmi 9A


আমরা সবাই জানি, গত সপ্তাহে রিলিজ হয়েছে রেডমি ফ্যামিলির নতুন সদস্য Redmi 9A এর দাম অনুসারে নিঃসন্দেহে একে বাজেট কিলার হিসেবে অভিহিত করা যায় চলুন জেনে নেই কি আছে এই ফোনটিতে

Power of Helio G25 Processor
TSMC এর ১২ ন্যানোমিটার আর্কিটেকচার নির্মিত ৬৪ বিট Helio G25 SoC অক্টাকোর SoC যেটি মধ্যে ৮টি পাওয়ারফুল . গিগাহার্টজ Cortex A53 কোর। জিপিউ হিসেবে আছে IMG PowerVR GE8320 যার ফ্রিকোয়েন্সি ৬৫০ মেগাহার্টজ। Ram টেকনোলজি - LP DDRX 4, যেটির ফ্রিকোয়েন্সি ১৬০০ মেগাহার্টজ।

Stunning HD+ Display

 


ডিভাইসটিতে থাকছে .৫৩ ইঞ্চির একটি  HD+ Dot Drop IPS LCD ডিসপ্লে, যার Resolution 720 x 1600 Color Accuracy এবং Viewing Angles এর ক্ষেত্রে এই ডিসপ্লেটি সত্যিই চমৎকার। রেডমি A সিরিজের এটিই সবচেয়ে বড়, উন্নত এবং নজরকাড়া ডিসপ্লে।

Massive 5000 Mah Battery
Redmi 9A ফোনটিকে পাওয়ার জোগাচ্ছে একটি সুপার 5000mAh ব্যাটারি। যা দিয়ে সিঙ্গেল চার্জেই টানা দিনের বেশি ব্যাটারি ব্যাকাপ পাওয়া সম্ভব। সুতরাং একবার চার্জ দিয়েই সারাদিনের মুভি দেখা, গেমিং, ব্রাউজিং, ফটোগ্রাফি, ভিডিও শুটিং ইত্যাদি দৈনন্দিন কাজ চালিয়ে নিতে পারবেন নিশ্চিন্তে!
Secured AI Face unlock
নিরাপত্তা সবকিছুর উর্ধে। তাই Redmi 9A তে ব্যবহার করা হয়েছে AI Face Unlock ফিচারটি। এর ফলে ফোনে অযাচিত  ব্যবহার বন্ধ করা যাবে।

Amazing Camera


Redmi 9A তে রয়েছে 13MP এর সিঙ্গেল ক্যামেরা মডিউল। যার মাধ্যমে সুন্দর ছবি তোলা সম্ভব হবে।

Android 10 MIUI 12

 


এই মোবাইলটির অন্যতম আকর্ষনীয় দিক হচ্ছে, এটি একই সাথে Android 10 এবং সদ্য রিলিজকৃত MIUI 12 অপারেটিং সিস্টেম ব্যবহৃত হচ্ছে, এতে করে MIUI এর সর্বাধুনিক ফিচার গুলো ব্যবহারকারীরা শুরুতেই Enjoy করতে পারবেন।

VoLTE Supported
বাংলাদেশে কিছুদিন আগে  VolTE সার্ভিস অপারেটর গুলো দেওয়া শুরু করেছে। Redmi 9A ডিভাইসটি VoLTE সাপোর্ট করে, তাই ভয়েস কলে কথা হবে ক্রিস্টাল ক্লিয়ার।

Dedicated Micro SD Card
ফোনটিতে দুটি ন্যানো-সিম কার্ড স্লটের পাশাপাশি একটি মাইক্রোএসডি স্লট রাখা হয়েছে। এটি সর্বোচ্চ ৫১২ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সমর্থন করে। অতএব, স্টোরেজ নিয়ে ভাবনার কিছু নেই।

FM radio with recording
আমাদের অনেকেই নিয়মিত FM radio শুনে থাকি। Redmi 9A তে রয়েছে FM radio রেকর্ড করার ব্যবস্থা, যার ফলে আমরা চাইলেই আমাদের পছন্দের অনুষ্ঠানটি রেকর্ড করে রাখতে পারবো, পরে শোনার জন্য।

Splash proof Device
Redmi 9A এর অন্যতম একটি বৈশিষ্ট্য হল এটি পানি নিরোধক। এটি সাধারণ পানির ছিটা বা বৃষ্টির পানি এর উপর পড়লে এটি নষ্ট হবে না, কারণ এতে ন্যানো কোটিং দিয়ে সুরক্ষিত করা আছে যেটি P2i IPx2 গুণাগুণের অধিকারী

Post a Comment

0 Comments